Final Selection

স্টেপ ৩: অবসেরভেশন রিপোর্ট আসার পর আপনাকে আমার অফিস-এ আসতে হবে। সেইদিন আপনার অবসেরভেশন রিপোর্ট আপনাকে দেওয়া হবে। যদি পসিটিভ হয় তাহলে আপনাকে বাকি ৫০% পেমেন্ট করতে হবে। তারপর আপনার সাথে একটা এগ্রিমেন্ট হবে হবে এবং আপনার ইউজার আইডি ও পাসওয়ার্ড ওপেন করে দেওয়া হবে। আর যদি অবসেরভেশন রিপোর্ট নেগেটিভ হয় তাহলে ক্যানসেল করা হবে মানে আপনাকে আমাদের ওয়েবসাইটে একসেস দেওয়া যাবে না। যারা ঢাকার বাহিরে থাকেন তাদের জন্য স্কাইপে এই ফর্মালিটিজ সম্পন্ন করা হবে।

আমাদের এখানে প্রতিটি ক্যান্ডিডেটকে ভাবে ফোকাস করার  হয়।

১। শর্ট প্রোফাইল: প্রতিটি ক্যান্ডিডেটকে হাইলাইট করার জন্য একটা শর্ট প্রোফাইল রেডি করা আছে যা কোম্পানি দেখতে পারবে। সেই সাথে ৩ ধরনের সিভি এটাচ থাকবে। সিভি গুলো হলো,

---- বাংলাদেশ ফরমেট সিভি: বাংলাদেশ-এর ফরমেট অনুযায়ী এই সিভি আপলোড করবেন। আমরা এখানে সিভি রিভিউ করে দিবো। কোনো ভুল অথবা কারেকশন থাকলে তা আমাদের এক্সপেরিয়েন্সড এইচ আর কন্সুল্যান্ট তা ঠিক করে দিবে।

---- ATS Format সিভি: এইটা বিদেশী স্টাইলে করা। এর সম্পূর্ণ গাইডলাইন আমরা আপনাকে দিবো।

---- Fancy Format সিভি: এইটাও বিদেশী স্টাইলে করা। এর সম্পূর্ণ গাইডলাইন আমরা আপনাকে দিবো।

উপরের এই ৩ ধরনের সিভি আমরা আপনাদের দিয়েই করেই নিবো যা আপনাদের প্রোফাইলে থাকবে আর কোম্পানি চাইলে যে কোনো সিভি ডাউনলোড করে নিবে।

এখানে আরো একটা রিপোর্ট এটাচ থাকবে আর সেটা হলো আপনাদের ইন্টারভিউ স্ক্রীনিং রিপোর্ট। কোম্পানি চাইলে এই রিপোর্টও দেখতে পারে যে, কিভাবে আর কোন কোন বিষয়ে আপনাদের স্ক্রীনিং করা হয়েছে, যিনি করেছেন উনি কে, উনার পরিচয় ইত্যাদি। তাহলে কোম্পানি আপনার কোয়ালিটি সম্পর্কে কন্ফার্ম হয়ে যাবে।

যে সকল ফলোয়ার ১৫+ বছরের অভিজ্ঞতা সম্পন্ন উনারা চাইলে ক্যান্ডিডেট স্ক্রীনিং করতে পারেন অথবা নাও করতে পারেন। যেহেতু আপনারা অভিজ্ঞতা সম্পন্ন তাই এইটা শিথিল করা হচ্ছে তবে আপনারা চাইলে এই স্ক্রীনিং করতে পারেন।

===========================================================================

কিভাবে আমাদের মাধ্যমে ক্যান্ডিডেট ইন্টারভিউ কল পেতে পারে।

আমাদের মাধ্যমে 354 টা কোম্পানি ভাবে একজন ক্যান্ডিডেট ইন্টারভিউ কল পেতে পারে। এই ফেসিলিটি শুধুমাত্র রেজিস্টার ক্যান্ডিডেটরাই পাবে।

১। কোম্পানি চাইলে জব সার্কুলার আমাদের ওয়েবসাইটে পোস্ট করবে। আপনি ক্যান্ডিডেট, সম্পূর্ণ জব ডেসক্রিপশন পরেই এপ্লাই করবেন। আপনার এপ্লাই করার পর কোনো সিভি কোম্পানিতে যাবে না। একটা স্ট্যান্ডার্ড কভার লেটার আর আপনার প্রোফাইলে লিংক যাবে। যার মাধ্যমে কোম্পানি বুঝবে যে আপনার সিভি আমাদের মাধ্যমে গিয়েছে তাই আপনি শর্ট লিস্টেড হয়ে যাবেন। কারণ আপনাদের বাছাই করে রাখা হয়েছে। আর আপনারা যদি কোনো সার্কুলার দেখে আবেদন করেন তার মানে আপনার সাথে ওই সার্কুলার ৮০% মিল আছে।

২। আমাদের এখানে যতগুলো কোম্পানি আছে [আপাতত 354 তাদের সবাইকে এক্সেস দেওয়া আছে। উনারা চাইলেই যে কারো প্রোফাইলে দেখতে পারেন এবং যে কাউকে ইন্টারভিউ কল করতে পারেন। এখানেও আপনাদেরকে হাইলাইট করার জন্য স্পেসিফিক ক্যাটেগরিতে রাখা হয়েছে। যেন কোম্পানি আপনাকে সহজেই খুঁজে পাই।

৩। আমাদের এখানে বেশ কিছু কোম্পানি-র এমডি, ডিরেক্টর, এক্সেকিউটিভ ডিরেক্টর স্যারেরা উনাদের নিজেদের নাম রেজিস্ট্রেশন করেছেন। উনারা যদি কখনো বলেন একটা একটা পসিশন-এর জন্য ক্যান্ডিডেটের সিভি দেওয়ার জন্য তাহলে আমরাই আপনাদের সাথে যোগাযোগ করে সিভি কোম্পানি তে সেন্ড করবো। এখানেও কিছু নিয়ম আছে যা সবাইকে ফলো করতে হবে।

============================================================================

আমাদের এখানে ক্যান্ডিডেট রেজিস্ট্রেশন ফি ছাড়া আর কোনো পেমেন্ট নাই। আমাদের  মাধ্যমে  আপনাদের চাকুরী হলে আমাদের কোনো পেমেন্ট করতে হবে না। সিভি Review এর জন্য কোনো ফি দিতে হবে না। এছাড়াও আরো অনেক ফেসিলিটি আপনারা পাবেন যা রেজিস্ট্রেশন করার পর জানতে পারবেন।

আমাদের এখানে রেজিস্ট্রেশন করলেই যে আপনার জব  হবে এমন কোনো গ্যারান্টি নাই।

============================================================================

শুধু মাত্র বিদেশী চাকুরীর জন্য

যে সকল ক্যান্ডিডেট বিদেশের জন্য আগ্রহী হবে তাদের জন্য নিয়ম একটু ভিন্ন। আমাদের মাধ্যমে যদি আপনাদের কোনো দেশে জব হয়ে যাই তাহলে আমরা এক মাসের বেতন চার্জ করবো। তখন আপনাদের এই রেজিস্ট্রেশন ফিস এডজাস্ট করে দেওয়া হবে। মানে হলো, আমাদের বিদেশী কনসালটেন্ট এর মাধ্যমে একটা জব ওপেন করলাম। আপনার সাথে প্রোফাইল ম্যাচ করলো এবং আপনার আগ্রহের ওপর ডিপেন্ড করে আমরা প্রসেস শুরু করলাম। এখানে আপনাকে সব ধরণের হেল্প করা হবে যেমন ইন্টারভিউ, কোম্পানি ইনফরমেশন ইত্যাদি। আপনার জব কনফার্মেশন হয়ে গেলো আর স্যালারি হলো বাংলাদেশী টাকায়  ২০০,০০০ তখন আপনার রেজিস্ট্রেশন ফিস এখানে এডজাস্ট করবো। হিসাব হলো রেজিস্ট্রেশন ফিস ৩০,০০০ দিয়েছেন তাহলে বাকি ১৭০,০০০ টাকা পে করতে হবে। আমাকে দিতে হবে ৭০,০০০ আর বাকি ১০০,০০০ টাকা সেই দেশে গিয়ে আমাদের কনসালটেন্ট কে দিবেন।

ধন্যবাদ সবাইকে।